Thursday, January 18, 2018

আমি আবার গান গাইলাম

গান সেই ছোটবেলায় শিখেছিলাম | সকাল বেলায় ঘুম থেকে উঠে হারমোনিয়াম বাজিয়ে গান গাওয়া, তখন খুব একটা ভালো লাগতো না কিন্তু এখুন সেই দিন গুলো মনে করে একা একাই হাসি |
তার পর পড়াশোনা, চাকরি, বিয়ে এইসব নিয়েই ব্যস্ত | গান টা যেন কোথায় হারিয়ে গেলো | গান শোনা কিন্তু বন্দ হয়নি | একা থাকলে গান গাইতেও ভালো লাগতো |
আমার ছেলে যখন এক বছরের তখন একদিন হঠাৎ আমার স্বামী আমাকে এক উপহার দেয় | খুলে দেখতেই আমার খুশির তুলনা ছিল না | উপহারটি ছিল একটা কীবোর্ড |
ছোট্ট বাচ্চার মতন সঙ্গে সঙ্গে কীবোর্ড বের করে বাজাতে আরম্ভ করলাম | অনেকগুলো গান বাজালাম, খুব আনন্দ পেলাম |
কিছুদিন পর হঠাৎ মনেহলো একটা গান ইউটুবে এ দিয়ে দেখি | সবাই খুব প্রশংসা করলো | তাই খুশি তে আরো কয়েকটা গান বাজালাম |
আমার কাছে তখন অফুরন্ত সময় আর এতদিন পর গান কে কাছে পেয়ে আমি সারা দিন শুধু কীবোর্ড বাজিয়ে চল্লাম |
অবশ্য ছোট বাচ্চা কে নিয়ে গান বাজানো খুব একটা সহজ কাজ নয় | আমি শুধু অপেক্ষা করতাম ওর ঘুমানোর | যেই ঘুমাতো সঙ্গে সঙ্গে দরজা লাগিয়ে অন্য ঘরে কীবোর্ড নিয়ে বসতাম |
যতক্ষণ ঘুমাতো আমি মনের সুখে গান বাজাতাম | আবার উঠে গেলেই সব বন্দ করে রাখতে হতো | কতবার গানের মাঝেই কোনো গাড়ির আওয়াজ, দরজার ঘন্টি বা ফোন বেজে উঠাতে আবার সেই শুরু থেকে গান টা বাজাতে হতো | একবারে একটা গান ভালো ভাবে বাজিয়ে নেয়া খুব দুর্লভ |
এক এক করে আমি গান বাজিয়ে ইউটুবে এ দিতে লাগলাম | ইউটুবে অনেকে আমার বাজানো গান পছন্দ করলো, অনেকে আবার তাদের পছন্দের গান বাজাবার অনুরোধ করতে আরম্ভ করলো |
কিছুজন নিজের মন্তব্য দিতে লাগলেন আর এক এক করে আমার চ্যানেল এর সাবস্ক্রাইবার বাড়তে লাগলো | আজ তার সংখ্যা ১০০ উপর | আমি তাই নিজস্ব URL বানাতে পারলাম - http://www.youtube.com/c/rashiroy
সমস্ত্য মায়েদের একটা অনুরোধ - বাচ্চা মানুষ করতে করতে নিজেকে যেন ভুলে যেও না |
আজ যদি আমি চাকরি না ছাড়তাম বা বাচ্ছার জন্য সারাক্ষন ঘরে না থাকতাম, আমি হয়তো নিজের এই গানের শখ কে কখনই আগে বাড়াতে পারতাম না |
আশা করি আপনারাও আমার গান আননদে শুনবেন ।

No comments:

Post a Comment